আজ ৩ নভেম্বর,জেল হত্যা দিবসে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা

আজ শোকাবহ ৩ নভেম্বর । ১৯৭৫ সালের এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মম ভাবে হত্যা করা হয় মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও  জাতীয় চার নেতা কে । ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবদ্ধু শেখ মজিবুর রহমান কে সপরিবারে হত্যার পর এটি ছিল সবচেয়ে কলংকজনক ঘটনা ।

আজ কের এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে হত্যা করা হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম , তাজউদ্দিন আহমেদ , এএইচএম কামরুজ্জামান এবং ক্যাপ্টেন মনসুর আলীকে । 

আজ জাতি মহান মুক্তিযুদ্ধের অন্যতম বীর ও জাতীয় চার নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম এই কালো অধ্যায়টি স্মরণ করছে । 

জেল হত্যা দিবস
জেল হত্যা দিবস

দিনটি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আওয়ামী লীগসহ বিভিন্নদল ও সংগঠনের মাধ্যমে দিনটি পালন করা হয়েছে । 

দিবসটি ইপলক্ষে জাতীর পিতা বঙ্গবদ্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতি ও জাতীয় চার নেতার কবরে ফুল দিদয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন । এছাড়া অপর নেতা এএইচএম কামারুজ্জামানের কবর রাজশাহীতে হওয়ায় সেখানেও দলের পক্ষ থেকে শ্রদ্ধ নিবেদন করা হয় ।

দিবসটি উপলক্ষে সকাল আট টায় জাতির পিতা শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন । এরপর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওএবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলের কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধঞ্জলি অর্পণ করেন ।

পরে বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদ ও জাতীয় তিন নেতার কবরে পুষ্পাঘ্য অর্পণ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ ।  বনানী কবরস্থানে পবিত্র ফাতেহা পাঠ ,মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয় ।

জেল হত্যা দিবস

50% LikesVS
50% Dislikes

Leave a Reply

Share