দেশে ইন্টারনেট ব্যবহারকারী এখন ১১ কোটি

এবছর সেপ্টেম্বর শেষেই দেশে ইন্টারনেট ব্যবহারকারী বেড়ে পৌঁছেছে ১১ কোটিতে । বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) হিসাব থেকে পাওয়া গেছে এমন তথ্য ।এর মাধ্যমে দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যায় নতুন মাইলফলক তৈরি হলো ।

দেশে ইন্টারনেট ব্যবহারকারী এখন ১১ কোটি
দেশে ইন্টারনেট ব্যবহারকারী এখন ১১ কোটি

বিটিআরসি গ্রাহক সংখ্যার এ হিসার গতকাল সোমবার প্রকাশ করে । হিসেবে অনুযায়ী দেশে শুধু সেপ্টেম্বর মাসেই ইন্টারনেট গ্রাহক বৃদ্ধি পেয়েছে ২৯ লাখ । তাই এখন দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা পৌঁছেছে ১১ কোটি ১১ লাখে ।  হিসেব অনুযায়ী মুঠোফোনে ইন্টারনেট ব্যবহার করে প্রায় ১০ কোটি ২৫ লাখ আর ব্রডব্যান্ড বা ওয়াইফাই ব্যবহারকারীর সংখ্যা প্রায় ৮৬ লাখ ৫৬ হাজার ।

বিটিআরসির হিসাবে ব্রডব্যান্ড বা ওয়াইফাই এর প্রতিটি সংযোগের বিপরীতে গড়ে চারজন গ্রাহক ইন্টারনেট সেবা ব্যবহার করেন বলে বলা হয়েছে । আর ৯০ দিনের মধ্যে কোন ব্যক্তি একদিন ইন্টারনেটে প্রবেশ করলে তাকে ব্যবহারকারী হিসেবে ধরা হয়েছে । 

দেশে সেপ্টেম্বরের শেষে এসে মুঠোফোন ব্যবহারকারীর সংখ্যা ১৬ কোটি ৭১ লাখে পৌঁছেছে । মার্চ মাসে দেশে মুঠোফোন ব্যবহারকারী ছিল ১৬ কোটি ৫৩ লাখ । জুন শেষে তা কমে গেলেও জুলাই থেকে ব্যবহারকারীর সংখ্য পুনরায় বেড়ে যায় ।

দেশে ইন্টারনেট ব্যবহারকারী এখন ১১ কোটি

50% LikesVS
50% Dislikes

Leave a Reply

Share