ভ্যাট দিলে পুরস্কার মিলবে

লটারির মাধ্যমে প্রতি মাসে লটারির আয়োজন করবে জাতীয় রাজস্ব বোর্ড ( এনবিআর) । আর এ লটারির মাধ্যমে প্রতি মাসে ভ্যাট প্রদানকারী ভাগ্যবান ব্যক্তি পাবেন পুরস্কার ।ভ্যাটের ইলেক্ট্রনিক ফিসিক্যাল ডিভাইস (ইএফডি) মেশিনের মাধ্যমে ভ্যাট দিলে যে রশিদ দেওয়া হয় , তা দিয়ে প্রতি মাসে একবার লটারির আয়োজন করবে এনবিআর

ভ্যাট দিলে পুরস্কার মিলবে
ভ্যাট দিলে পুরস্কার মিলবে

বৃহস্পতিবার সেগুনবাগিচায় এনবিআর এর সংবাদ সম্মেলনে এ তথ্য দেন এনবিআর এর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম । তবে লটারির কখন থেকে শুরু হবে তা জানানো হয় নি ।

সংবাদ সম্মেলনে জানানো হয় , ঢাকা ও চট্টগ্রামে ইতিমধ্যে পরীক্ষামূলকভাবে এক শ ইএফডি মেশিন বসানো হয়েছে । আগামী মাসে আরো এক হাজার মেশিন বসানো হবে ।  পরে আরো ১০ হাজার ইএফডি মেশিন বসবে।

চলতি অর্থবছরে জুলাই থেকে অক্টোবর পর্যন্ত শুল্ক কর আদায় ঘাটতি ২০ হাজার কোটি টাকা ছাড়িয়েছে । এ চার মাসে মোট ৬৬ হাজার ৫৫৫ কোটি টাকা শুল্ক- কর আদায় করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয় ।  এ সময়ে রাজস্ব আদায়ের টার্গেট ছিল ৮৭ হাজার কোটি টাকা । এ বছর এনবিআরবে ৩ লাখ ৩০ হাজার কোটি টাকা শুল্ক –কর আদায় করতে হবে ।

এ চার মাসে রাজস্ব আদায়ে প্রবৃদ্ধি ১ দশমিক ৪১ শতাংশ । করোনা কালীন সময়ে রাজস্ব আদায়ের প্রবৃদ্ধিকে প্রশংসনীয় বলে মনে করেন এনবিআর চেয়ারম্যান ।

ভ্যাট দিলে পুরস্কার মিলবে

 

50% LikesVS
50% Dislikes

Leave a Reply

Share