৪১ ও ৪২তম বিসিএস প্রিলিমিনারির তারিখ ঘোষণা

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) ৪১তম ও ৪২তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ প্রকাশ করেছে। বুধবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের একটি সভায় এ তারিখ প্রকাশ করা হয়।


পিএসসি সূত্র অনুয়ায়ী জানা যায়, ৪১ ও ৪২তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষার তারিখ আজকের বৈঠকে নির্ধারণ করা হয়। ৪১তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষার অনুষ্ঠিত হবে ২০২১ এর ১৯ মার্চ । আর ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ৪২তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষা।

৪১ ও ৪২তম বিসিএস প্রিলিমিনারির তারিখ ঘোষণা
৪১ ও ৪২তম বিসিএস প্রিলিমিনারির তারিখ ঘোষণা

১৯ মার্চ শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত ৪১তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪২তম বিসিএসের প্রিলিমিনারী পরীক্ষাও সকাল ১০ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ৪১তম বিসিএসের জন্য আবেদন করেছিলেন ৪ লাখ ৭৫ হাজার জন প্রার্থী ।

চিকিৎসকদের জন্য বিশেষ ৪২তম বিসিএসে জমা পড়েছে ৩১ হাজারের বেশি আবেদন । এ বিসিএসের আবেদন শুরু হয় গত বছরের ৭ ডিসেম্বর এবং শেষ হয় ২৭ ডিসেম্বর সন্ধ্যায়। ৪২তম বিসিএসের মাধ্যমে সহকারী সার্জন হিসেবে ২ হাজার জনকে নিয়োগ দেওয়া হবে।

৪২তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ৪২তম বিশেষ বিসিএসের (বিশেষ) এমসিকিউ টাইপ লিখিত পরীক্ষা আগামী ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হতে পারে। সুনির্দিষ্ট তারিখ ও সময় যথাসময়ে কমিশনের ওয়েবসাইট ও সংবাদমাধ্যমে প্রকাশ করা হবে। বুধবার পিএসসি সেই তারিখ জানাল।

৪১ ও ৪২তম বিসিএস প্রিলিমিনারির তারিখ ঘোষণা

সংবাদ সূত্র : প্রথম আলো

50% LikesVS
50% Dislikes

Leave a Reply

Share