৯০ হাজার টাকায় মোটরসাইকেল আনলো হোন্ডা

৯০ হাজার টাকায় প্রথমবার বাংলাদেশের জন্য বিশেষ মোটরসাইকেল তৈরি করেছে হোন্ডা । বিশেষ এই মোটরসাইকেলটির মডেল নাম ড্রিম-১১০ । বাংলাদেশে অবস্থিত হোন্ডার কারখানাতে বাংলাদেশের জন্য তৈরি করা প্রথম মোটরসাইকেল এটি । সম্প্রতি হোন্ডা ড্রিম-১১০ মডেলের এই মোটরসাইকেলটির আনুষ্ঠানিক বাজারজাতকরণের ঘোষণা দেওয়া হয় ।

বাংলাদেশের রাস্তার অবস্থা , মানুষের গড় উচ্চতা , জ্বালানি সাশ্রয়,  আর্থিক সামর্থ্য  প্রভৃতি বিষয় বিবেচনায় রেখে মোটরসাইকেলটি তৈরি করা হয়েছে বলে জানায় হোন্ডা কর্তৃপক্ষ । নীল, লাল ও কালো এই তিন রঙে মোটরসাইকেলটি বাজারে পাওয়া যাবে ।

৯০ হাজার টাকায়  মোটরসাইকেল আনলো হোন্ডা
৯০ হাজার টাকায় মোটরসাইকেল আনলো হোন্ডা

হোন্ডা প্রাইভেট লিমিটেড এর সূত্রে জানা যায় , প্রতি লিটার জ্বালানিতে ড্রিম-১১০ মডেলের মোটরসাইকেলটি চলবে ৭৪ কিলোমিটার। এছাড়া , দেশে যাঁরা কম দামে ভালো মোটরসাইকেল পেতে চান। তাঁদের  চাহিদার কথা মাথায় রেখে নতুন মডেলের মোটরসাইকেলটির দাম ঠিক করা হয়েছে ৮৯ হাজার ৯০০ টাকা।

অথচ ২০১৬ সালেও বাংলাদেশে একি মানের একটি মোটরসাইকেলের দাম ছিল প্রায় দেড় লাখ টাকা। হোন্ডার বাংলাদেশে নিজস্ব কারখানা স্থাপন করে উৎপাদন করায় প্রায় ৬০ হাজার টাকা কম দামে এটি বিক্রি করতে পারছে।

মোটরসাইকেলটি তৈরির ক্ষেত্রে বাংলাদেশের রাস্তার কথাটিও বিশেষভাবে বিবেচনায় রাখা হয়েছে। এ কারণে এই মোটরসাইকেল দেশের সব ধরনের পথে চলাচলের উপযোগী।

উল্লেখ্য,  ২০১৩ সালে ঢাকার গাজীপুরে একটি ভাড়া কারখানায় হোন্ডা  মোটরসাইকেল সংযোজন শুরু করে । এরপর  ২০১৮ সালে গজারিয়ায় নিজস্ব কারখানা স্থাপন করে প্রতিষ্ঠানটি।

৯০ হাজার টাকায় মোটরসাইকেল আনলো হোন্ডা

50% LikesVS
50% Dislikes

Leave a Reply

Share